'ন ডরাই' চলচ্চিত্রটি বাংলাদেশ নিষিদ্ধ করার দাবী উঠেছে, এই চলচ্চিত্রটি সম্পর্কে আপনি কী ভাবছেন?

'ন ডরাই' চলচ্চিত্রটি বাংলাদেশ নিষিদ্ধ করার দাবী উঠেছে, এই চলচ্চিত্রটি সম্পর্কে আপনি কী ভাবছেন?

সিনেমা সম্পর্কে ততটা জানিনা যতটা না মেয়েটি সম্পর্কে জানি।


আমার এক কাজিন কক্সবাজারে মাঝেমধ্যে সার্ফিং করে। তার কাছ থেকেই যত জানা। কয়েকবছর আগে একটি শর্টফিল্ম ২০১৩/১৪এর দিকে আলোড়ন ফেলে দিয়েছিলো


তবে ট্রেইলার আর অন্যদের রিভিউ দেখে আপনার যা ধারণা হতে পারে, বাস্তবতা থেকে এই গল্পের আকাশপাতাল দুরত্ব। জীবনমুখী চলচিত্র উপহার নাইবা দিতে পারলাম, কিন্তু কারো সহ্যক্ষমতা নিয়ে রঙঢঙ করার অধিকার আমাদের কারোরই নেই।


এই শর্টফিল্মের কল্যাণে, একজন আদর্শ নায়ক- নাসিমার কল্যাণে এখন শত মেয়েরা কক্সবাজার সৈকতে সার্ফিং শিখছে, প্রকাশ্যে প্রতিযোগিতায় অংশগ্রহণের সুযোগ পাচ্ছে। মোটামুটি সবাই এখন মেয়েদের সার্ফিংটাকে স্বাভাবিক একটি স্পোর্টস হিসেবে গ্রহণ করতে শিখেছে।


কার এবং কি কারণে সার্ফিংয়ে এতোটা জনপ্রিয়তা বেড়েছে? প্রেমে ব্যর্থ বা করার কারণে নাকি ইচ্ছেশক্তির জোরে?






ট্রেইলার দেখে যা মনে হলো, মূল সমস্যা, যেমন একটি মেয়ে চিরাচরিত নিয়ম ভেঙে সম্পূর্ণ নতুন একটি পেশা/শখ/ইচ্ছে/স্বপ্নকে পরিপূর্ণ করতে কি ধরণের সমস্যার সম্মুখীন হয়, তা হাইলাইট না করে প্রেমের সম্পর্কটাকে বেশি প্রাধান্য দিয়েছে বলে মনে হলছে।


মেরিকম মুভিতে প্রেমিক থাকলেও, পুরো মুভিজুড়ে মেরিকমের কাজ, ইচ্ছেশক্তি ও স্ট্রাগলগুলো দেখানো হয়েছে।


কিন্তু ন'ডরাইতে প্রেম-বিরহের ভাবটা বেশী মনে হয়েছে।


২ দুই মিনিটে এই ভিডিওটি যতটুকু গল্পকথা উপস্থাপন করতে পেরেছে তার ২৫ভাগও পুরো মুভিতে তুলে ধরতে পেরেছে কিনা তা ট্রেইলার দেখলেই আঁচ করার মতো যথেষ্ট বোধশক্তি আমাদের সবারই রয়েছে।


ট্রেইলারে দেখবেন প্রেমিকাকে বাঁচাতে এসে এলাকার লোকজনদ্বারা প্রেমিক বাধাপ্রাপ্ত হয়। ১৫৫কিলোমিটার তটরেখায় শুধুই হাহাকারের ছোঁয়া যেনো।


তারপরও…..


আমরা বাংলাদেশীরা পারিও, এতোই উত্তেজিত যে, "শেষমেশ ছবির মতো ছবি পেলাম" অবস্থা করে বসছি।


সিনেমাটি নিষিদ্ধ হওয়াতে আমার বিন্দু পরিমাণ আক্ষেপ নেই। কারণ যারাই এই সিনেমা দেখতে তারা পোস্টারের লাল শাড়ির মতো রুপকথায় রঙিন হওয়ার সাথে সাথে আড়ালের মানুষগুলোকে আরো আড়াল করে দেওয়ার সুযোগ করে দিতো।


আবার এটি নিষিদ্ধ করার করার কারণে আন্তর্জাতিকভাবে দেশের ভালো বদনামও কুড়িয়েছি।


কখনো ভেবেছি কি, সমাজকে এগিয়ে নেওয়ার জন্য আমাদের কোনধরণের অনুপ্রেরণামূলক সিনেমা বানানো দরকার?

Md. Moshiur Rahman Sami

হাই, আমি আমাকে চিনতে পছন্দ করি। আমি উপকারে আসতে পছন্দ করি । আমি নিজেকে লুকিয়ে রাখতে পছন্দ করি। আমি চাই পরগমনের আগে পৃথিবীকে কিছু দিতে। আমি বিশ্বাস রাখি এটি করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো।

মন্তব্য বাক্সে কোনও স্প্যাম লিঙ্ক ভাগ করবেন না

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন