২০২১ সালের চট্টগ্রাম এর কিছু দারুন জায়গা

বাংলাদেশের বন্দর নগরী চট্টগ্রাম এ আপনি শীর্ষ যে গুলি  স্থান পাবেন। চট্টগ্রাম শহরে হচ্ছে বাংলাদেশের একটি বন্দর শহর এবং বাণিজ্যিক রাজধানী। এখানে  দেখার অনেক জায়গা রয়েছে।



এই জায়গাগুলি একসাথে  পর্বতমালা এবং নদীর সংমিশ্রণ একটি দুর্দান্ত প্রাকৃতিক  সৌন্দর্যের দৃশ্য এর  জন্য চট্টগ্রামকে স্বর্গের টুকরো বলা যেতে পারে।


নেভাল-বিচ 



এই জায়গাটি আমার পছন্দের।  কারণ আমি এর পাশের থানায় বসবাস করি।  আপনার ভালোবাসার  মৌমাছির একটি অনুলিপি খুঁজে পাওয়ার জন্য এটি দুর্দান্ত জায়গা। আপনি যদি রাগান্বিত হন, এবং আপনার কিছু মুহুর্ত থাকবে যা মেজাজ পরিবর্তন করবে।

ফয়েস লেক



আমি যখনই সময় পাই এবং কেন্দ্রে যাই তখন এই দুর্দান্ত জায়গাটি মিস করি । এটিকে চট্টগ্রামে ভ্রমণ এর জন্য জোরালোভাবে সুপারিশ করা হয়। দর্শনার্থীদের আকর্ষণ করার জন্য এটির দুর্দান্ত সৌন্দর্য  রয়েছে।

পতেঙ্গা বিচ

পতেঙ্গা বিচ ঘুরে দেখার জন্য সর্বাধিক বিখ্যাত এবং প্রস্তাবিত জায়গা। একে কক্সবাজারের মিনি প্রাণী বলা হয়   । নৌকা বাইচিং, ঘোড়া রাইডিং, ছোট বাজার, কার্ল মার্কেট বেশিরভাগ ক্ষেত্রেই দেখা যায়।

 আরও পড়ুন:-  বাংলাদেশের কিছু অন্যতম সুন্দর জায়গা

কর্ণফুলী নদী

আমি প্রায়শই এমন জায়গায় যাই যেখানে আমি চট্টগ্রামে থাকতাম যদি আমি সময় পরিচালনা করতে পারি। আমি নৌকার দৃশ্য ভালোবাসি। এই নদীর প্রাকৃতিক দৃষ্টিভঙ্গির কোনও সীমাবদ্ধতা নেই। সম্ভব হলে আমি আবার অবশ্যই জায়গাটি ঘুরে দেখব। অনেক মানুষের জীবিকা নির্বাহ এই নদীর উপর। এটিতে মাছের সম্পদের একটি বৃহত উত্স রয়েছে।


 ওয়ার কবরস্থান



এই জায়গাটি মাঝখানে চট্টগ্রাম শহরে এবং এটি আমাদের দ্বিতীয় বিশ্বযুদ্ধের ধারণা দেয় এটির এই স্থানটির কম-বেশি জানা ঐতিহাসিক অতীত রয়েছে  এটির কিছুটা সুরক্ষার সমস্যা রয়েছে এবং দৃশ্যটি সমস্ত গাছ সম্পর্কে কিছু। পুরো অঞ্চল জুড়ে হাঁটা করতে পারেন।


প্রজাপতি পার্ক

এই স্পটটি পর্যটকদের জন্য একটি দুর্দান্ত জায়গা এবং সাধারণ প্রজাপতির প্রত্যাশায় 5 টিরও বেশি মশালির জন্য। খুব ভাল খেতে একটি রেস্তোঁরা আছে। এটি নৌ সমুদ্র সৈকত এবং চট্টগ্রাম বিমানবন্দরের নিকটে অবস্থিত।


 চট্টগ্রাম চিড়িয়াখানা

ছোটদের প্রধানত এই সুন্দর চিড়িয়াখানাটি ঘুরে দেখার ইচ্ছা ছিল তবে তার কিছু যত্ন নেওয়া দরকার। ভাল পরিচালনা এই পরিস্থিতি পরিবর্তন করতে পারে। চিড়িয়াখানার সমস্যা সমাধানে সরকার তাদের হাত তুলবে।

আপনি যখন কিছুক্ষণ ঘুরে দেখেন তখন আমি এই পার্কটি ঘুরে দেখেছিলাম। ভ্রমণকারীদের সুবিধার জন্য পার্কটি খুব ঘন জনবহুল এবং খুব দরিদ্র।


বগা লেক

শীর্ষ কেওক্রাডং পাহাড়ের চূড়ায় আরোহণের আগে এটি ধরণের পিট স্টপের জায়গা। আপনি হাঁটা / চলাচল, তবে এটি সত্যিই মূল্যবান। এটি দেখার জন্য দুর্দান্ত জায়গা।


আরো পড়ুন:-

যদি এই আর্টিকেল এ কোন ভুল থাকে বা কোনো মতামত দিতে চান  তাহলে Contact Us এ গিয়ে অভিযোক বা যোগাযোক  করুন 

Md. Moshiur Rahman Sami

হাই, আমি আমাকে চিনতে পছন্দ করি। আমি উপকারে আসতে পছন্দ করি । আমি নিজেকে লুকিয়ে রাখতে পছন্দ করি। আমি চাই পরগমনের আগে পৃথিবীকে কিছু দিতে। আমি বিশ্বাস রাখি এটি করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো।

মন্তব্য বাক্সে কোনও স্প্যাম লিঙ্ক ভাগ করবেন না

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন