জিমেইল থেকে সরাসরি কল করার সুবিধা আনছে গুগল

ভিডিও কমিউনিকেশন সেবা গুগল মিটে কলিং অভিজ্ঞতাকে আরো সহজ করতে নতুন ফিচার আনতে যাচ্ছে মার্কিন সার্চ ইঞ্জিন জায়ান্ট গুগল। বর্তমানে ব্যবহারকারীদের ভিডিও কলে আমন্ত্রণ জানানোর জন্য গুগল ইউআরএল তৈরি করে থাকে। তবে শিগগিরই প্রতিষ্ঠানটি ব্যবহারকারীদের কোনো ধরনের মিটিং ইউআরএল তৈরি ও শেয়ার করা ছাড়াই কলে যুক্ত হওয়ার সুযোগ দেবে। 

Google is bringing the facility to call directly from Gmail
Google is bringing the facility to call directly from Gmail

প্রতিষ্ঠানটির তথ্যানুযায়ী, ব্যক্তিগত কিংবা কর্মক্ষেত্রে আরো স্বতঃস্ফূর্ত মিটিং অভিজ্ঞতা প্রদানে সরাসরি গুগল মিট কলিং ফিচার আনা হচ্ছে। মার্কিন এ প্রযুক্তি জায়ান্ট প্রথমে জিমেইল অ্যাপের চ্যাট অপশনে থাকা ব্যবহারকারীদের সঙ্গে কলে যুক্ত হওয়ার সুবিধা চালু করবে।

এ ফিচারের ব্যাখ্যা দিতে গিয়ে গুগলের প্রডাক্ট ম্যানেজমেন্ট বিভাগের প্রবীণ পরিচালক সানাজ আহারি বলেন, এ ফিচার চালু হলে যেসব ব্যবহারকারী মোবাইলে জিমেইল অ্যাপস ব্যবহার করছেন, তারা ফোনকলের মতো রিং দেখতে পাবেন। অন্যদিকে ল্যাপটপের ব্যবহারকারীদের কাছে কল চিপ পাঠানো হবে। এর ফলে ব্যবহারকারীরা সহজেই তাদের ডিভাইস থেকে কলের উত্তর দিতে পারবেন।

আরো পড়ুন:-

Md. Moshiur Rahman Sami

হাই, আমি আমাকে চিনতে পছন্দ করি। আমি উপকারে আসতে পছন্দ করি । আমি নিজেকে লুকিয়ে রাখতে পছন্দ করি। আমি চাই পরগমনের আগে পৃথিবীকে কিছু দিতে। আমি বিশ্বাস রাখি এটি করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো।

মন্তব্য বাক্সে কোনও স্প্যাম লিঙ্ক ভাগ করবেন না

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন