হিউম্যান সাইকোলজি-এর কিছু চমৎকার ফ্যাক্ট

চমৎকার ফ্যাক্ট 

  • প্রথমবার কাউকে চুম্বন করলে আপনি আপনার ডোপামিনের মাত্রা বৃদ্ধির ব্যাপারটি অনুভব করবেন।
  • প্রেমে পড়তে মাত্র ৪ মিনিট সময় লাগে। এটি হিউম্যান সাইকোলজি দ্বারা প্রমাণিত সত্য।
  • 'প্রেমে পড়ার' অনুভূতিটি হল মস্তিষ্কের রাসায়নিক বিক্রিয়া এর ফলাফল , হৃৎপিন্ডের নয়।
  • উচ্চতর আইকিউ এর অধিকারী মহিলাদের পক্ষে সঙ্গী খুঁজে পাওয়া কষ্টকর।
  •  কিছু মানুষের সবসময় নেগেটিভ হওয়ার পেছনে একটি বিশেষ জিন কাজ করে।
  •  এজন অভিজ্ঞ মিথ্যাবাদী অন্যদের থেকে মিথ্যা সনাক্ত করার ক্ষেত্রেও অধিক পারদর্শী।
  • আপনি যে ধরণের গান শুনেন, আশেপাশের মানুষ এবং পরিবেশ সম্পর্কে আপনার ধারণার উপর সেই অনুযায়ী প্রভাব পড়ে।

হিউম্যান সাইকোলজি-এর কিছু চমৎকার ফ্যাক্ট
Some excellent facts about human psychology

বিস্তারিত 

১. দেখতে সুন্দর হওয়া মানুষগুলো অন্য মানুষদের কাছে সব থেকে বেশি গ্রহণযোগ্য। কিন্তু আপনার চেহারা দেখতে যদি গড়পরতা হয় তাহলে আপনাকে গড়ের থেকে বেশি কিছু করতে হবে। আর দেখতে একেবারে খারাপ লোকদের মানুষের কাছে গ্রহন যোগ্য হতে অসাধারন কিছু করতে হয়।

হিউম্যান সাইকোলজি-এর কিছু চমৎকার ফ্যাক্ট

কারণ মানুষের মন শারীরিক সৌন্দর্যকে বেশি পছন্দ করে এবং মনের অপরিপক্কতার কারণে কুৎসিত চেহারাকে এড়িয়ে চলে। কিন্তু শেষ পর্যন্ত যা গুরুত্বপূর্ণ তা হল অভ্যন্তরীণ সৌন্দর্য এবং সেই প্রজ্ঞা অভিজ্ঞতা যা সময় থেকে পাওয়া যায়।


2. আপনার বান্ধবী/প্রেমিককে ছেড়ে যাওয়া আপনার বন্ধুদের ছেড়ে যাওয়ার চেয়ে অনেক কঠিন বলে মনে হতে পারে।

হিউম্যান সাইকোলজি-এর কিছু চমৎকার ফ্যাক্ট


কারণ রোমান্টিক সম্পর্ক আপনার শরীরে শক্তিশালী ফেরোমোন নিঃসৃতি কে প্ররোচিত করে যা আপনাকে আপনার সঙ্গীর সাথে শক্তিশালী বন্ধন অনুভূতি বিকাশ করতে বাধ্য করে। যার ফলে এই ধরনের সম্পর্ক থেকে বেরিয়ে আসা আপনার কাছে কঠিন মনে হয়।


৩. আপনি একজন ব্যক্তির প্রতি যত বেশি মনোযোগ দেবেন, সে আপনাকে তত বেশি attitude দেখাবে ।

এর কারণ হল মানুষ যত বেশি মনোযোগ পায়, তাদের মন মনে করে যে তারা খুব গুরুত্বপূর্ণ এবং সুদর্শন এবং যে ব্যক্তি তার প্রতি মনোযোগ দিচ্ছে সে তার সঙ্গ পাবার জন্য মরিয়া।


৪. অর্থ বেশিরভাগ মানুষের মধ্যে আত্মবিশ্বাস এবং সুখ জাগিয়ে তোলে। এটি তাদের কাজ করার প্রয়োজনীয়তা বাড়ায়।

হিউম্যান সাইকোলজি-এর কিছু চমৎকার ফ্যাক্ট

এর কারন অর্থ আপনার প্রয়োজনীয়তা খুব সহজে পুরন করতে পারে এবং আপনার মনে আত্মতৃপ্তির জন্ম দিতে পারে।

Md. Moshiur Rahman Sami

হাই, আমি আমাকে চিনতে পছন্দ করি। আমি উপকারে আসতে পছন্দ করি । আমি নিজেকে লুকিয়ে রাখতে পছন্দ করি। আমি চাই পরগমনের আগে পৃথিবীকে কিছু দিতে। আমি বিশ্বাস রাখি এটি করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো।

মন্তব্য বাক্সে কোনও স্প্যাম লিঙ্ক ভাগ করবেন না

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন