যদি আপনি ১০ সপ্তাহ চিনি না খান তবে আপনার কি হবে ?

যদি আপনি ১০ সপ্তাহ চিনি না খান

বেশিরভাগ লোক তাদের চিনি গ্রহণ এবং চিনিমুক্ত ডায়েট হ্রাস করার চেষ্টা করে।

What will happen to you if you don't eat sugar for 10 weeks? 

স্বাস্থ্যকর জীবনযাপন বা ওজন হ্রাস করার কার্যকর উপায়গুলি লোকেরা চালিয়ে যাওয়ার কারণে নো-চিনিযুক্ত ডায়েট জনপ্রিয়তা অর্জন করেছে। লোকজন ওজন হ্রাস করার জন্য স্বাস্থ্যকর বা কার্যকর উপায়গুলি অবিরত হিসাবে চিনিমুক্ত ডায়েটগুলি জনপ্রিয়তা বেশ অর্জন করেছে।

মেডিকেল নিউজ অনুসারে, অতিরিক্ত পরিমাণে চিনি গ্রহণ অনেকগুলি ক্ষতিকারক স্বাস্থ্যের অবস্থার সাথে সম্পর্কিত, যার মধ্যে রয়েছে

  1. স্থূলত্ব এবং বিপাক সিনড্রোম
  2. হৃদরোগ
  3. টাইপ 2 ডায়াবেটিস
  4. উচ্চ্ রক্তচাপ
  5. উচ্চ কলেস্টেরল
  6. দীর্ঘস্থায়ী প্রদাহ
  7. লিভার ডিজিজ
  8. দাঁতের ফলক এবং গর্ত 

ডায়েটে চিনির পরিমাণ হ্রাস করা একজন ব্যক্তিকে এই স্বাস্থ্যের অবস্থার ঝুঁকি হ্রাস করতে সহায়তা করে।

ডায়েটে চিনি দূর করার এবং ডায়েট জুড়ে একটি সমৃদ্ধ ডায়েট বজায় রাখার অনেকগুলি সুবিধা রয়েছে। বিশেষত, চিনির গ্রহণ কমাতে এবং স্বাস্থ্যকর ডায়েট খাওয়া আপনাকে সহায়তা করতে পারে।

জার্নাল অফ দ্য নর্থ আমেরিকান মেডিকেল ক্লিনিকের একটি 2019 এর নিবন্ধ অনুসারে।

 আরও পড়ুন:- ফলের সালাদ আমাদের স্বাস্থ্যের জন্য কতটুকু উপকারী?

অন্যান্য সুবিধাগুলির মধ্যে রয়েছে ত্বক পরিষ্কার করা এবং ত্বকের ক্যান্সারের ঝুঁকি কমে যাওয়া, ক্লিনিকাল অ্যান্ড এ্যাসথেটিক ডার্মাটোলজির জার্নালে ২০১৪ সালের পর্যালোচনা অনুসারে।

ভার্জিন অ্যাক্টিভের প্রাক্তন প্রশিক্ষক কলিন উইঙ্কলেভোস কয়েক সপ্তাহ আগে চিনিমুক্ত ডায়েট চেষ্টা করেছিলেন এবং তিনি কুরায় নিজের অভিজ্ঞতা শেয়ার করেছিলেন। তার ১০-সপ্তাহের চিনিমুক্তখাবারের সময় তার সাথে যা ঘটেছিল তা এখানে লিখলাম :-


প্রথম সপ্তাহএ  সত্যিই আপনি কেবল চিনি খেতে চান। আপনি কেক এবং চকোলেট এর সুস্বাদু গন্ধের সংস্পর্শে আসেন এবং আমি নিজেকে একটি কুকি বানাতে দেখি, এটি দেখছি এবং তারপরে এটি আবার লাগিয়ে দেব। আপনার ইচ্ছাশক্তির স্ট্যান্ডার্ড স্টাফগুলি আপনি সাধারণত এই মুহুর্তে বেশ ভাল, তাই এটি খুব শক্ত নয়। শারীরিকভাবে আপনি কোনও পার্থক্য বোধ করেন না।

দ্বিতীয় সপ্তাহএ । এই সপ্তাহে আপনি প্রত্যাহারের লক্ষণ পেতে শুরু করেন। আপনার মাথাব্যথা পেতে শুরু করবে এবং চিনিতে থাকা পুষ্টি উপাদান আপনার প্রয়োজনীয় হয়ে ওঠেবে। 

তৃতীয় সপ্তাহে  আপনি চিনি তীর্থযাত্রা চালিয়ে গেলে এটি আরও খারাপ হয়। 

কিছু দিন পর আপনি শারীরিকভাবে আরও ভাল এবং  আপনার অঙ্গগুলি হালকা এবং আলগা বোধ করবে । আপনি দ্রুত এবং শক্তিশালী বোধ করেন।

দশম সপ্তাহে আসে এটি আগের চেয়ে খারাপ হবে  আপনি আগের চেয়ে বেশি চিনি খেতে চাবেন  কারণ আপনি মোট ১০ সপ্তহ নিজেকে বঞ্চিত করেসিলেন।

শেষে এই বলতে চাই যে নিয়মিত সঠিক খাদ্য চ্যাট  ফলো করলে এই ভয়ঙ্কর ডায়েটটি আপনাকে মানতে হবেনা কারণ '' মানুষ অভ্ভাস এর দাস ''

আরো পড়ুন:-

যদি এই আর্টিকেল এ কোন ভুল 😒 থাকে বা কোনো মতামত 🤨 দিতে চান  তাহলে Contact Us এ গিয়ে অভিযোক বা যোগাযোক  করুন 😊


Md. Moshiur Rahman Sami

হাই, আমি আমাকে চিনতে পছন্দ করি। আমি উপকারে আসতে পছন্দ করি । আমি নিজেকে লুকিয়ে রাখতে পছন্দ করি। আমি চাই পরগমনের আগে পৃথিবীকে কিছু দিতে। আমি বিশ্বাস রাখি এটি করতে আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো।

মন্তব্য বাক্সে কোনও স্প্যাম লিঙ্ক ভাগ করবেন না

একটি মন্তব্য পোস্ট করুন (0)
নবীনতর পূর্বতন